৭ ই মার্চ উপলক্ষে চবির বাংলাদেশ স্টাডিজ বিভাগের ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন

নিজস্ব প্রতিবেদক

৮-৩-২০২২

This image is not found

ঐতিহাসিক ৭ ই মার্চ এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় চার নেতার স্বরণে  একটি ক্রিকেট টুর্ণামেন্ট এর আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ স্টাডিজ বিভাগ।কলা ও মানববিদ্যা অনুষদ ভুক্ত এই বিভাগের চারটি ব্যাচ যথাক্রমে তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামানের নামকরণে করা হয়েছে।

গতকাল ৭ ই মার্চ শুভ উদ্বোধন উপলক্ষে উপস্থিত ছিলেন বিভাগের সম্মানিত সভাপতি অধ্যাপক ড. মোঃ সেকান্দর চৌধুরী ,দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মাসুম আহমেদ, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সহকারী প্রক্টর জনাব আহসানুল কবির পলাশ এবং জিয়াউল হক জিয়া। 

এছাড়াও আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক জনাব মঞ্জুরুল আলম এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সম্মানিত শিক্ষক তৈহিদুল আলম ।

উদ্বোধনী অনুষ্টানের বক্তব্যে উঠে আসে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত এই স্বাধীন দেশ এবং মহান জাতীয় চার নেতার আত্নত্যাগ।খেলাধূলা শারিরিক এবং মানসিক স্বাস্থ্যের বিকাশ ঘটায় এই বিষয়টি মাথায় রেখে সবাইকে উদ্বুদ্ধ করেন বক্তরা।বিভাগের চেয়ারম্যান তার শিক্ষার্ধীদের ধন্যবাদ জ্ঞাপন করে বিভাগের অপ্রতুলতার কথা তুলে ধরেন।


চারদিন ব্যাপী বাংলাদেশ স্টাডিজ স্বাধীনতা কাপ -২০২২ এর ফাইনাল অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী  ও জাতীয় শিশু দিবস ১৭ মার্চে।খেলাটি  বিশ্ববিদ্যালয়ের আলাওল হল মাঠে।

এই বিভাগের আরও