জমকালো উদযাপনের মাধ্যমে ৫ম বর্ষে পদার্পণ করলো চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাব।

সাজ্জাদ হোসেন

২২-৮-২০২১

This image is not found

সাফল্যের ৪টি বছর শেষে চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাব পদার্পণ করলো ৫ম বর্ষে। ২০১৭ সালের ২২ আগস্ট ১০ জন স্বপ্নবাজ তরুণের হাত ধরে পথচলা শুরু হয় চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাবের। আজ রবিবার (২২ আগস্ট) রাত ৮টায় সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে অনলাইন প্ল্যাটফর্ম জুম অ্যাপের মাধ্যমে জমকালো আয়োজনে ক্লাবটি ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে।

ক্লাবের জয়েন্ট সেক্রেটারি মহিদুল ইসলাম শুভ এবং রিসার্চ ও ডকুমেন্টেশন হেড ইসরাত জাহান লীনা'র সুদক্ষ সঞ্চালনায় পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্লাবের প্রেসিডেন্ট নুরুদ্দিন ফাহাদ। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ক্লাবের ভাইস প্রেসিডেন্ট সানোয়ার হোসাইন।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের এডভাইজার ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এসোসিয়েট প্রফেসর "ড. মুহাম্মদ সাখাওয়াত হোসেন", এডভাইজার ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর "মো: মোর্শেদুল আলম" , এডভাইজার ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর "এহসানুল কবির পলাশ" এবং ইতিহাস বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর "নাজিফা রশিদ"। এসময় তারা স্বাগত বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা ও ক্লাবের ভবিষ্যৎ পথচলার জন্য শুভ কামনা জানান।

 

অনুষ্ঠানে "হিস্ট্রি ক্লাবের পথচলা" ও "চট্টগ্রামের আঞ্চলিক ভাষার ইতিহাস" নামক দু'টি ডকুমেন্টারি এবং পূর্ববর্তী বছরের কার্যক্রম প্রদর্শন করা হয়। এছাড়াও ক্লাবের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সালেহ মুহম্মদ আব্দুল্লাহ'র ক্লাবের ৪ বছর পথচলার স্মৃতিচারণ, ট্রাস্টি বোর্ডের সদস্যদের স্মৃতিচারণ বক্তব্য ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ক্লাব প্রতিনিধিদের শুভেচ্ছা বক্তব্য অনুষ্ঠানকে আরো সুন্দর করে তোলে।

 

সংগঠনের ট্রাস্টি বোর্ডের সদস্য, গভর্নিং সদস্য, এক্সিকিউটিভ সদস্য এবং এসোসিয়েট সদস্যবৃন্দের উপস্থিতিতে ক্লাব সদস্যদের গান, কবিতা, কৌতুক পরিবেশনার মধ্যে দিয়ে অনুষ্ঠানটি উৎসবমুখর পরিবেশের রূপ লাভ করে। এর শেষ হয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হিস্ট্রি ক্লাবের ব্যতিক্রম ধর্মী আয়োজন, "Make your click historical" শীর্ষক প্রতিপাদ্যকে সামনে নিয়ে ফটো কনটেস্টে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে বিজয়ীদের নাম ঘোষণার মধ্য দিয়ে। ক্লাবের বর্তমান সেক্রেটারি জিসু মিত্র অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন।

 

চিটাগং ইউনিভার্সিটি হিস্ট্রি ক্লাবের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানটি বাস্তবায়ন কমিটির কো-অর্ডিনেটর ও ক্লাব অর্গানাইজিং হেড আরজু আহমেদ বলেন,"হিস্ট্রি ক্লাব সবসময় নতুন কিছুতে বিশ্বাসী। যুগের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে আমাদের প্রিয় ক্লাব। তার ধারাবাহিকতায় ক্লাব ঘটা করে অনলাইনে উদযাপন করেছে ক্লাবের সাফল্যমন্ডিত ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী। হিস্ট্রি ক্লাব সর্বদা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বার্থে কাজ করে যাচ্ছে এবং যাবে।"

এই বিভাগের আরও