চবি ভিসিকে কটাক্ষ ; প্রতিবাদে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

১৭-৭-২০২১

This image is not found

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম নারী উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে কটাক্ষ ও মিথ্যা অপবাদ দেয়ার অভিযোগে ইউজিসি মেম্বার অধ্যাপক আবু তাহেরকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছে শিক্ষার্থীরা।

আজ শনিবার দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করে।এসময়ে শিক্ষার্থীরা অধ্যাপক আবু তাহেরকে তার বক্তব্য  প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার দাবি জানায়। অন্যথায় কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

মানবন্ধনে সাধারন শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রতিবাদী বক্তব্য রাখেন নাইম উদ্দিন, আলতাফ হোসেন, সাদাফ খান, ফজলে রাব্বি, ইমরান হোসেন, মাহফুজুল হুদা লোটাস, জাহিদ শাকিল, মুজাহিদুর রহমান তিতাস, আশরাফ খান শুভ, সাজ্জাদ আনাম পিনন, আবদুল হাই মাসুদ, রাতুল, আকিব, ইসতিয়াক, মিনহাজ সহ প্রমুখ ছাত্রনেতা।

চবির বর্তমান ভিসি অধ্যাপক ড. শিরীণ আখতার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একমাত্র মহিলা উপ-উপাচার্য এবং উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। । ১৯৯৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদানের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে তার কর্মজীবন শুরু হয়। ২০০৬ সাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সাল থেকে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মহিলা উপ-উপাচার্য এবং ২০১৯ সালের ১৩ জুন থেকে উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ১৯৬৯ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুক্তির জন্য চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে যে জনসভা হয়েছিল,সেখানে শিরীণ আখতার বক্তব্য রাখেন। তখন তার বয়স ছিল ১৩ বছর।

এই বিভাগের আরও