ইকবাল হোসেন টিপুর উদ্যোগে মাসব্যাপী ইফতারের আয়োজন

নিজস্ব প্রতিবেদক

২০-৪-২০২১

This image is not found

পবিত্র মাহে রমজানে লক ডাউনের কারণে  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আটকে পড়া সাধারণ শিক্ষার্থী, ছাত্রলীগ কর্মী ও শ্রমজীবী মানুষদের সাথে নিয়ে স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত ইফতারের আয়োজন করে চলেছে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।

গত ৫ এপ্রিল থেকে চলমান লকডাউনের কারণে বিশ্ববিদ্যালয়ে আটকা পড়ে সাধারণ শিক্ষার্থী সহ ছাত্রলীগের কিছু সাধারণ কর্মী। তাই বিশ্ববিদ্যালয় এলাকার শ্রমজীবী, অসচ্ছল ও গরীব দুঃখি মানুষদের সাথে নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১ম রমজান থেকে এই মহান কাজ করে যাচ্ছেন ইকবাল হোসেন টিপু। 

এ ব্যাপারে জানতে চাওয়া হলে সাধারণ সম্পাদক ইকবাল বলেন "করোনা ভাইরাসের কারণে লকডাউন হওয়ায় অধিকাংশ দোকানপাট বন্ধ থাকে। ইফতারের দোকানও সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ হয়ে যায়। ফলে সাধারণ শিক্ষার্থী, ছাত্রলীগ কর্মী ও আমাদের ক্যম্পাসের প্রিয় রিকশাচালক ভাইয়েরা এবং দরিদ্র মানুষের একটি বিশাল অংশ ইফতারের সময়ে চরম অসুবিধার সম্মুখীন হন। তাদের কথা মাথায় রেখে আমার প্রিয় নেতা বীর চট্টলার অভিভাবক চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের দিক নির্দেশনায় আমার এই ইফতার আয়োজন। যতদিন শিক্ষার্থীরা ও ক্যম্পাসের মেহনতি ভাইয়েরা কষ্টে থাকবে ততদিন আমার এ আয়োজন চলমান থাকবে।"

তার এই ইফতারের আয়োজনে খুশি বিশ্ববিদ্যালয় এলাকার সাধারণ শ্রমজীবী মানুষ। এছাড়াও স্বাগত জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী সহ ছাত্রলীগের সাধারণ কর্মীরা।

ইফতারের সময় মোনাজাতে দেশনেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সমগ্র মুসলিম উম্মাহ এর জন্য শান্তি ও মাগফিরাতের দোয়া করা হয়। শেষ রমজান পর্যন্ত এই ইফতারের আয়োজন চলবে বলে আশ্বাস দেন ছাত্রলীগের এই নেতা।

এই বিভাগের আরও