পৌরশহরে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে এমপি জাফর আলম

রাজু দাশ, চকরিয়া প্রতিনিধি

৭-১-২০২১

This image is not found

মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়া পৌর শহরে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলমের সার্বিক সহযোগীতায় বিট পুলিশিং এই কার্যালয় উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল ১১টায় পৌর বাস টার্মিনালে সংলগ্ন কিচেন মার্কেটে যাত্রীসাধারণসহ সর্বস্তরের মানুষের নিরাপত্তা, পুলিশী সেবা প্রদানে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

পুলিশিং কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম। উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজারের পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান।

সভায় চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের সভাপতিত্বে থানার অপারেশন অফিসার মোজাম্মেল হোসেনের সঞ্চালনায় এসময় স্বাগত বক্তব্য রাখেন, পুলিশের চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মোঃ তফিকুল আলম, 

এসময় আরো বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম লিটু। 

উপস্থিত ছিলেন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিমুল হক আজিম, পৌরসভার সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন, জেলা আওয়ামীলীগ নেতা আমিনুর রশীদ দুলাল, সাবেক চেয়ারম্যান সৈয়দ শাহাবুদ্দিন মাহমুদ, পৌরসভার প্যানেল মেয়র মোঃ বশিরুল আইয়ুব, আবাসিক মহিলা কলেজের অধ্যক্ষ এস এম মনজুর আলম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, পৌরসভার কাউন্সিলর জিয়াবুল হক আওয়ামীলীগ নেতা জামাল হোসেন চৌধুরী, কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শওকত ওসমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আহমদ রেজাসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সাংবাদিকসহ সর্বস্তরের জনসাধারণ এসময় উপস্থিত ছিলেন। 

এমপি জাফর আলম বলেন, আমার পৌর এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন, বাল্য বিবাহ রোধ, নারী নির্যাতন, ইফটিজিং, পারিবারিক কলহ রোধকল্পে বিট পুলিশ পুলিশিং কার্যক্রম চালু করা হয়। সর্বপরি এলাকার মানুষের কষ্ট না পাওয়ার জন্য এবং পুলিশিং সেবা মানুষের দোর গোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে ও পুলিশি কার্যক্রম আরো গতিশীল করতে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। আমার ব্যক্তিগতভাবে ক্রয় করা এই পুলিশিং কার্যালয়টি। আগামী ৯৯ বছরের জন্য রেজিষ্ট্রি কবলার মাধ্যমে হস্তান্তর করা হবে। জায়গা বরাদ্দ দেওয়া হবে ব্যক্তিগতভাবে।

এ সময় পুলিশ সুপার বলেন, আমরা বাংলাদেশ পুলিশ সর্বদাই জনগণের জন্য কাজ করে থাকি। “পুলিশই জনতা, জনতাই পুলিশ” জনগণের সেবায় আমরা সর্বদা নিয়োজিত, সেবাই পুলিশের ধর্ম তাই আমরা চাই পুলিশি সেবা জনগণের দ্বোরগোড়ায় পৌছাতে। আমরা চাই জনগণের মাঝে আস্থা ও বিশ্বাস তৈরি করতে। নতুন আধুনিক ও মানবিক পুলিশ, আস্থার পুলিশ তৈরি করতে চাই এই বিট পুলিশিং এর মাধ্যমে। তাই আমরা প্রতিটা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে এই বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগণের দ্বোরগোড়ায় পুলিশি সেবা পৌছাতে চাই, তারই ধারাবাহিকতায় আজ আমরা চকরিয়া পৌর শহরে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যালয়ের শুভ উদ্বোধন করলাম এবং পর্যায়ক্রমে পুরা জেলায় এই কার্যক্রম চালু করা হবে বলে জানান।##

 

রাজু দাশ চকরিয়া 

01632542255

এই বিভাগের আরও