করোনায় কর্মহীন মানুষের পাশে দাঁড়ানো তরুণ উদ্যোক্তা নজরু‌ল ইউপি নির্বাচনে সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী

নিজস্ব প্রতিবেদক

২-৯-২০২০

This image is not found

করোনায় স্বামর্থ অনুযায়ী কর্মহীন, অসহায় সাধারণ মানুষের পাশে দাঁড়ানো পোকখালী ইউনিয়নের ৭নও ওয়ার্ডের বাসিন্দা সেই তরুণ উদ্যোক্তা নজরুল ইসলাম আগামী  ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী।   

 

এদিকে স্থানীয় আগামী ইউ‌নিয়ন প‌রিষ‌দ নির্বাচ‌নের সম্ভাব‌্য সময় ঘোষনার পর থে‌কে স্থানীয় সরকারের সর্ব‌নিম্ন স্ত‌রের সম্ভাব‌্য প্রার্থীরা নিজ নিজ নির্বাচনী এলাকায় স্ব-স্ব অবস্থান থে‌কে প্রস্তু‌তি নি‌চ্ছে। আসন্ন ইউপি নির্বাচনে  সকল সম্ভাব‌্য প্রার্থী‌দের ম‌তো প্রস্তু‌তি নি‌চ্ছে কক্সবাজার সদর উপ‌জেলার পোকখালী ইউ‌নিয়‌নের ৭নং ওয়া‌র্ডের লবন ও চিং‌ড়ি শি‌ল্পের সাথে সংশ্লিষ্ট  তরুণ উ‌দ্যোক্তা “সালাম এন্টারপ্রাই‌জ”র ব‌্যবস্থাপনা প‌রিচালক নজরুল ইসলামও।

 

তরুণ এই উদ্যোক্তা করোনার এই ক্রান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে নিজ এলাকায় কুড়িয়েছেন ব্যাপক সুনাম। স্থানীয় তরুণরা মনে করছেন, যোগ্য তরুণদের ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে ইউপি চেয়ারম্যান পদে পর্যন্ত প্রার্থীতা দেওয়া হলে তরুণদের হাত ধরে সমৃদ্ধ বাংলাদেশ ও গ্রামকে শহরে রূপান্তরিত করা অনেকটা সম্ভব।  সরেজমিনে গিয়ে দেখা গেছে, এই তরুণ এলাকায় মুরব্বিদের সাথে কুশল বিনিময় ও নানান সমস্যা নিয়ে তরুনদের সাথে মতবিনিময় করছেন রীতিমতো। ই‌তোম‌ধ্যে তি‌নি নিজ এলাকা উত্তর গোমাতলী, রাজঘাট ও এই ওয়ার্ডের সমুদ্র তীরবর্তী এলাকায় বসবাসরত মানুষের জীবনমান রক্ষার্থে সাধ্যমতো পাশে দাঁড়িয়েছেন। স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি ও তরুণ সমাজকে নিয়ে নিজ এলাকার বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছেন। 

 

এ বিষয়ে জানতে চাইলে তরুণ উদ্যোক্তা নজরুল ইসলাম বলেন, "পোকখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডে অামার জন্ম। ছোটকাল থেকে দেখে এসছি এলাকার মানুষ কিভাবে বিভিন্ন সময়ে দূর্যোগে কিভাবে নিজেদের জীবন রক্ষার্থে সংগ্রাম করে যাচ্ছে। এই ওয়ার্ডকে ঢেলে সাজানোর লক্ষ্যকে সামনে নিয়ে উত্তর গোমাতলী তথা গাইট্যাখালী এবং রাজঘাটকে একটি শোষনমুক্ত, দারিদ্র মুক্ত, শিক্ষাবান্ধব এবং বৈষম্যহীন আদর্শ গ্রাম হিসাবে গড়ে তুলার নিমিত্তে আমি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউ‌পি মেম্বার পদে প্রার্থী হ‌চ্ছি।  আমি আমার গ্রামের মুরব্বী, ভাই, বন্ধু, মা, বোনসহ সর্বসাধারণের দোয়া ও সমর্থন কামনা করছি। আপনাদের দোয়া ও সমর্থন পেলে আমি ন্যায়ের পক্ষে অবিচল থেকে  গরীব, দুঃখী ও মেহনতি মানুষের সেবা ও এলাকার উন্নয়নে কাজ করে যাব।"

এই বিভাগের আরও