রাজৈর উপজেলা প্রবাসী কল্যাণ সমিতির আত্মপ্রকাশ; স্বপ্নদ্রষ্টা শেখ অনিক ও সাদ্দাম ফকির

১১-৮-২০২০

This image is not found
সাজ্জাদ হোসেন , নিজস্ব প্রতিনিধি :

 

' মানুষের জন্য , মানুষের পাশে ' এই নীতিবাক্য কে সামনে রেখে দুইজন প্রবাসী স্বপ্নবাজ তরুন শেখ অনিক ও সাদ্দাম ফকিরের অক্লান্ত পরিশ্রমের কল্যানে মাদারীপুর জেলার রাজৈর উপজেলার এক ঝাক রেমিট্যান্স যোদ্ধাদের সমন্বয়ে  প্রতিষ্ঠিত হয়েছে 'রাজৈর উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি । প্রতিষ্ঠাতা শেখ অনিক সুইডেন প্রবাসী এবং সাদ্দাম ফকির সাউদ আফ্রিকা প্রবাসী। 

 

১ আগস্ট ২০২০ আত্মপ্রকাশ করে "রাজৈর উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি"। দেশপ্রেমিক  তরুন রেমিট্যান্স যোদ্ধাদের সমন্বয়ে গড়ে উঠা এই সংগঠনের লক্ষ্য এলাকার আর্থ সামাজিক অবস্থার স্থায়ীত্বশীল উন্নয়ন,অসহায়-অনগ্রসর নারি-পুরুষদের পাশে দাড়ানোসহ প্রমুখ বহুমুখী জনকল্যাণকর কার্যক্রম সাধন।

 

গত ৯ আগস্ট, ২০২০ তারিখে সাংগঠনিক কার্যক্রমে গতি আনতে উপদেষ্টা মন্ডলী ১০৫ সদস্যের আহবায়ক কমিটি ঘোষনা করেন। যেখানে সাউদ আফ্রিকা প্রবাসী  সুমন হোসেন কে আহবায়ক ও ইতালি প্রবাসী মুরাদ মাতুব্বর কে সদস্য সচিব করা হয়। এছাড়া ২৩ জনকে যুগ্ন আহবায়ক করা হয়। এই কমিটির মেয়াদ তিন মাস।

 

ইতোমধ্যে, রাজৈর উপজেলায় 'রাজৈর উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি হাসপাতাল ' প্রতিষ্ঠার কর্মসূচি হাতে নিয়েছে রেমিট্যান্স যোদ্ধাদের উক্ত সংগঠন। 

 

রাজৈর প্রবাসী কল্যাণ সমিতির  প্রধান উপদেষ্টামেসবাহুল ইসলাম বাবু হাওলাদার সংগঠনের নামে হাসপাতাল করার জন্য ১ বিঘা জমি দেওয়ার আশ্বাস দিয়েছেন। 

 

সংগঠন এর অন্যতম প্রতিষ্ঠাতা  শেখ অনিক বলেন,

"আমাদের সংগঠনের মূল লক্ষ্য হলো, এলাকার আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য স্থায়ীত্বশীল উন্নয়নের মাধ্যমে, আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠন করা। বিশেষ করে পিছিয়ে পড়া সমাজের অনগ্রসর নারী-পুরুষের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনে সমন্বিত প্রচেষ্টায় উন্নয়ন কর্মসূচি বা প্রকল্প প্রণয়ন, বাস্তবায়ন কাঠামো সংস্থার উদ্দেশ্যের আলোকে নির্ধারণ করা হবে।"


সংঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্যরা হলেন, ১)রুহুল আমিন ( লন্ডন প্রবাসী) , ২) রুহুল আমিন হাওলাদার (ইতালি প্রবাসী) , ৩)জুয়েল শিকদার (আমেরিকান প্রবাসী),  ৪) মোহাম্মদ তানভীর আলিম তমাল(ইতালি প্রবাসী), ৫) নুরে আলম বেপারী (ইতালি প্রবাসী),  ৬)মেজবাউল হক বাবু হাওলাদার (লন্ডন প্রবাসী),  ৭)ইলিয়াস ফকির (লন্ডন প্রবাসী)

এই বিভাগের আরও