চার কলেজে একাদশ শ্রেণির ভর্তি পরীক্ষা হবে ভার্চ্যুয়ালি

২৯-৭-২০২০

This image is not found
আল আজমাঈন সাবাব, নিজস্ব প্রতিনিধি :

  
খ্রিষ্টান মিশনারী পরিচালিত চারটি শিক্ষা প্রতিষ্ঠানকে ভার্চ্যুয়ালি লিখিত ও মৌখিক পরীক্ষা নিয়ে ২০২০-২০২১ শিক্ষার্বষে একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম শেষ করতে বলেছে ঢাকা শিক্ষা বোর্ড। তালিকার চারটি প্রতিষ্ঠান হলো নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজ।

ঈদের পর আগামী ৯ থেকে ২৪ আগস্ট তারিখের মধ্যে ভার্চ্যুয়ালি ভর্তি পরীক্ষা নিয়ে ভর্তি সংক্রান্ত কার্যক্রম শেষ করে শিক্ষার্থীদের সকল তথ্য আগস্ট মাসের ৩০ তারিখের মধ্যে বোর্ডের কাছে জমা দিতে বলা হয়েছে। ২৮ জুলাই ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক হারুন অর রশিদ উক্ত প্রতিষ্ঠান গুলোর অধ্যক্ষদের নিকট লেখা চিঠিতে এসব নির্দেশনা দেন।

এর আগেও জুন মাসে এমন পদক্ষেপ নেওয়া হলেও করোনার কারণে তা স্থগিত করা হয়েছিল।      

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলের ভিত্তিতে অনলাইনে দেশের অন্যান্য সরকারি এবং বেসরকারি কলেজ গুলোতে একাদশ শ্রেণিতে ছাত্রছাত্রী ভর্তির প্রক্রিয়া সচল থাকলেও আদালতের নির্দেশে ওই চারটি শিক্ষা প্রতিষ্ঠান এতদিন ভর্তি-পরীক্ষা গ্রহণ পদ্ধতিতেই ভর্তি করে আসছিল। এই ৪ টি কলেজ ছাড়াও দেশের অন্যান্য সরকারি ও বেসরকারি কলেজ গুলোতেও একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদনের সময়সীমা দেয়া হয়েছে ৯ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

তথ্যসূত্র : প্রথম আলো
এই বিভাগের আরও