কভিড-১৯ এ মৃত ব্যাক্তিদের দাফনে অ্যাম্বুলেন্স দিলেন সাকিব

৮-৭-২০২০

This image is not found

 

আল আজমাঈন সাবাব, নিজস্ব প্রতিবেদক। 

বাংলাদেশে কভিড-১৯ এর প্রকোপ শুরু হওয়ার  পরপরই নিজের নামে একটি ফাউন্ডেশন চালু করেছেন সাকিব আল হাসান।যার কাজ দেশের মানুষকে বিভিন্নভাবে সহায়তা করা। এর-ই ধারাবাহিকতায় তিনি মাস্তুল ফাউন্ডেশনকে করোনায় মৃতদের দাফনের জন্য তার ফাউন্ডেশন থেকে একটি অ্যাম্বুলেন্স উপহার দিয়েছেন ।

মাস্তুল ফাউন্ডেশন হল সমাজকল্যাণ মূলক একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। গরীব শিক্ষার্থীদের স্কুল ব্যাগ, জুতা, মোজা, বই, খাতাসহ শিক্ষা উপকরণ, মৃত ব্যক্তিদের জানাজা ও দাফন, সৎকার ইত্যাদি কাজ সমূহ করে থাকে এই সংগঠনটি। চলমান কভিড-১৯ পরিস্থিতিতে মাস্তুল ফাউন্ডেশন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের দাফন কার্যক্রম পরিচালনা করছে। আর এবার এই মহান কার্যক্রমে সাকিব আল হাসান-ও সংযুক্ত হলেন একটি অ্যাম্বুলেন্স দান করার মাধ্যমে ।      

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে সাকিব বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান “জনপ্রিয় অনলাইন ফান্ডরাইজিং ক্যাম্পেইন ‘অকশন ফর অ্যাকশন’ আমন্ত্রণ জানায় মাস্তুল ফাউন্ডেশনকে কোভিড-১৯ দুর্যোগ পরিস্থতিতে তাদের কাজ সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য "। 
মাস্তুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান বলেন , বর্তমানে তারা কোভিড-১৯ রোগে মৃত ব্যাক্তিদের দাফন কার্যক্রমও সম্পন্ন করছে এবং এটি তারা নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স ভাড়া করে চালাচ্ছে, যা তাদের জন্য অনেক কষ্টসাধ্য হয়ে পড়ছিল। তিনি আরও জানান, তাদের একটি নিজস্ব অ্যাম্বুলেন্স হলে করোনাতে আক্রান্ত ও মৃত ব্যাক্তিদের দাফন কাজে সহযোগিতা করতে পারবে।”
এটি, সাকিব আল হাসান ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ব্যারিস্টার চিশতি ইকবাল এটিকে সাকিব আল হাসানের নজরে এনেছিলেন, যিনি অতি দ্রুত সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে মাস্তুল ফাউন্ডেশনকে সহায়তা করার এবং পরবর্তীতে সাকিব আল হাসান ফাউন্ডেশন, মাস্তুল ফাউন্ডেশনকে একটি  অ্যাম্বুলেন্স উপহার দেয়।

এই বিভাগের আরও