বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পাচ্ছেন মীরানা জামান

৩-৭-২০২০

This image is not found

 

প্রজ্ঞা পারমিতা,চবিঃ প্রতি বছরের ন্যায় এ বছর মহানায়ক বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা ২০২০’ পাচ্ছেন প্রবীণ অভিনেত্রী মীরানা জামান।বুলবুল আহমেদের মৃত্যুর পর ২০১৫ সালে ‘বুলবুল আহমেদ ফাউন্ডেশন’ গড়ে তোলা হয়। এই ফাউন্ডেশন থেকে চতুর্থবারের মতো এবার সম্মাননা দেওয়া হচ্ছে। এর আগে এই সম্মাননা পেয়েছেন অভিনেতা নাজমুল হুদা বাচ্চু, কেরামত মওলা এবং এ টি এম শামসুজ্জামান।

১৯৬২ সালে প্রথম রেডিও পাকিস্তানের একটি নাটকে কণ্ঠ দিয়ে ক্যারিয়ার শুরু করেন মীরানা জামান।  গত প্রায় সাড়ে পাঁচ দশক ধরে রেডিও, টিভি ও চলচ্চিত্রে সমানতালে অভিনয় করেছেন তিনি। বেশ কটি মঞ্চনাটকেও অভিনয় করেছেন।পাশাপাশি অসংখ্য বেতারনাটকের কণ্ঠশিল্পী ছিলেন তিনি। এই অভিনেত্রী শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

গত ১৫ জুলাই,২০১০ তারিখে মৃত্যুবরণ করেন বাংলাদেশের সিনেমা জগতের 'মহানায়ক' খ্যাত অভিনেতা বুলবুল আহমেদ। প্রয়াত  অভিনেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর পরিবার ও বুলবুল আহমেদ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রবীণ বরণীয় শিল্পীদের সম্মাননা দেওয়া হয়।

বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পদক দেওয়ার আয়োজন প্রসঙ্গে বুলবুল আহমেদ ফাউন্ডেশনের পক্ষ থেকে তাঁর মেয়ে তাহসিন ফারজানা তিলোত্তমা মীরানা জামানের মতো গুণী মানুষকে সম্মাননা দিতে পেরে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি আরো বলেন, করোনা পরিস্থিতির কারণে  সীমিত উপস্থিতিতে মীরানা জামানের বাসায় গিয়ে সম্মাননা পদকটি তাঁর হাতে তুলে দেওয়া হবে। 

 

এই বিভাগের আরও